সরকার বিরোধী দল-মত নিশ্চিহ্ন করতে চায় : মির্জা ফখরুল

মত ও পথ প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী অপশাসনের বিরুদ্ধে কেউ যাতে মাথা উঁচু করতে সাহস না পায় সে জন্য বিরোধী দলমতকে নিশ্চিহ্ন করতে চায় সরকার। গতকাল ফরিদপুরে মহানগর যুবদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলা সেটিরই আরেকটি প্রতিফলন।

আজ রোববার বিএনপির সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মির্জা ফখরুল বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় ক্যাডারদের হামলার মাত্রা বেপরোয়া আকার ধারণ করেছে। বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা-মামলার ধরন দেখলে মনে হয়, সরকার যেন নেতাকর্মীদের ওপর জুলুম চালানোর লাইসেন্স দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনীকে। সাংবাদিকরাও এই জুলুম থেকে রেহাই পাচ্ছেন না।

তিনি বলেন, ক্ষমতার দাপট এবং ক্ষমতালোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে। বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন ও গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে। একদিকে দুর্নীতি-দুঃশাসন অন্যদিকে, আইনশৃঙ্খলা বাহিনী এবং দলীয় সন্ত্রাসীদের ওপর নির্ভর করে বিরোধী নেতাকর্মীদের শান্তিপূর্ণ যেকোনো কর্মসূচিতে হামলা, খুন, জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে। সন্ত্রাসী কর্ম করে সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে পারবে না। গতকাল ফরিদপুর শহরে যুবদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি মো. তাবরিজের নিঃশর্ত মুক্তি দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে