এক বছর পিছিয়ে গেল ইউরো-কোপা

ক্রীড়া প্রতিবেদক

ইউরো-কোপা
ছবি : ইন্টারনেট

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপে ইউরোপের ক্লাব ফুটবল থমকে যাওয়ায় শঙ্কা জেগেছিল আগেই। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপ এক বছরের জন্য পিছিয়ে দেয়া হলো। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকাও পিছিয়ে গেছে এক বছর। আগামী ১১ জুন থেকে ১১ জুলাই আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল এবারের কোপা। এখন সেটি হবে ২০২১ সালের জুন-জুলাইয়ে।

করোনা আতঙ্কে বিশ্বের প্রায় সব ক্রীড়া ইভেন্টই এরইমধ্যে বন্ধ হয়ে গেছে। গত সপ্তাহে একে একে স্থগিত করা হয় ইউরোপের শীর্ষ পাঁচ লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ। মূলত তখনই যথাসময়ে ইউরো মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জাগে।

universel cardiac hospital

সংকটের সমাধানে মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংস্থার ৫৫টি সদস্য দেশের ফুটবল ফেডারেশন এবং ক্লাব ও খেলোয়াড়দের প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছিল ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

সভা শেষে উয়েফার আনুষ্ঠানিক ঘোষণার আগেই এক টুইট বার্তায় ইউরো এক বছর পিছিয়ে দেয়ার খবরটি জানিয়ে দেয় নরওয়ের ফুটবল ফেডারেশন।

ইউরোপের বিভিন্ন দেশের ১২টি শহরে এ বছরের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত হওয়ার কথা ছিল ইউরো। এখন তা হবে ২০২১ সালের ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত। উয়েফার এই সিদ্ধান্তে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের পাশাপাশি বন্ধ হয়ে যাওয়া ঘরোয়া লিগগুলো শেষ করার একটা সুযোগ তৈরি হলো।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঘরোয়া লিগগুলো শেষ করতে জুন মাস পর্যন্ত সময় পাওয়া যাবে। সদস্য দেশগুলোর সঙ্গে সভা শেষে ইউরো পিছিয়ে দেয়ার ঘোষণার পর কালই সব ইউরোপিয়ান প্রতিযোগিতার পরিবর্তিত সূচি চূড়ান্ত করতে আরেকটি বৈঠকে বসেছিল উয়েফার নির্বাহী কমিটি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে