করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় ৭৯৩ জনের প্রাণহানি

ইতালি প্রতিনিধি

ইতালি
ছবি : ইন্টারনেট

অনেক আগেই করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৯৩ জন। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল চার হাজার ৮২৫ জনে। এখন পর্যন্ত যে কোনও দেশে করোনায় এটাই সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ছয় হাজার ৫৫৭ জন। মোট আক্রান্ত ৫৩ হাজার ৫৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ছয় হাজার ৭২ জন।

universel cardiac hospital

এদিকে করোনা ভাইরাসে ইতালির সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে দেশটিতে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।

ইতালির লোম্বারদিয়া অঞ্চলেই আক্রান্তের হার বেশি। ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায়ই মোট আক্রান্ত ২৫ হাজার ৫১৫ জন। আর মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৯৫ জন। শুধু শনিবার মৃত্যু হয়েছে ৫৪৬ জন।

ইতালিতে করোনায় আক্রান্তদের সাহায্যে এগিয়ে আসা চীনের মেডিকেল বিশেষজ্ঞরা বলছেন, লোম্বারদিয়া অঞ্চলে যথেষ্ট ‘কঠোর’ পদক্ষেপ নেয়া হয়নি। লকডাউন পুরোপুরি কার্যকর হয়নি। লোম্বারদিয়ার প্রসিডেন্ট ফোন্তানা দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কোন্তেকে লকডাউন কার্যকর করার জন্য সেনা সদস্যদের সাহায্যের অনুরোধ করার পর প্রধানমন্ত্রী দ্রুত পদক্ষেপ নেন এবং সেনা সদস্যদের লকডাউন কার্যকর করার দায়িত্ব তুলে দেন।

এ হাজার হাজার মানুষকে সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে ইতালির হাসপাতালগুলো। দিনদিন মৃত্যুর সংখ্যা বাড়ছে, থমকে গেছে পুরো ইতালি, অনিশ্চিত ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে ইতালির ছয় কোটি মানুষ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে