ঘরে কাজ করতে ডাটা ফ্রি দিচ্ছে ভারতের কোম্পানি

ডেস্ক রিপোর্ট

ঘরে কাজ করতে ডাটা ফ্রি

বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হয়েছে করোনা। যতদিন যাচ্ছে পরিস্থিতির ততই অবনতি ঘটছে। গোটা দেশে স্কুল-কলেজ, সিনেমা হল, শপিং মল, সুইমিং পুল- সবই বন্ধ। দেশবাসীকে বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এরই মধ্যে করোনা মোকাবিলায় ‘ওয়ার্ক ফ্রম হোম‘ ও চালু করেছে বেশ কিছু সংস্থা। বিভিন্ন কর্পোরেট সেক্টরের কর্মীরা এখন বাড়িতে বসেই কাজ করছেন। আর বাড়ি থেকে কাজ করার জন্য যে জিনিসটি সবচেয়ে বেশি প্রয়োজন, তা হল ইন্টারনেট কানেকশন। ওয়ার্ক ফ্রম হোমের সুবিধার্থে তাই নতুন প্লান নিয়ে হাজির হয়েছে ভারতের ইন্টারনেট সেবাদাতা সংস্থা বিএসএনএল।

করোনা মোকাবিলায় অনেক সংস্থাই নানাভাবে জনসাধারণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। কলার টিউন হিসেবে চালু করা হয়েছে করোনা সচেতনতার বার্তা। এবার দুর্দান্ত ইন্টারনেট ডেটা অফার ঘোষণা করেছে ভারতের বিএসএনএল। আন্দামান ও নিকোবরসহ ভারতজুড়ে বিএসএনএল গ্রাহকরাই এই ব্রডব্যান্ড পরিষেবা পাবেন।

তবে শর্ত একটাই। যে সমস্ত গ্রাহকদের ল্যান্ডলাইন কানেকশন রয়েছে, তারাই একমাত্র বিনামূল্যে এই পরিষেবা পাবেন। এই প্ল্যানে গ্রাহক প্রতিদিন ১০ এমবিপিএস স্পিডে ৫ জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। ৫ জিবি ডেটা শেষ হয়ে গেলে স্পিড ১ এমবিপিএসে নেমে যাবে। এই প্ল্যানে কোনো ফলো আপ লিমিট নেই। এর জন্য প্রতি মাসে আলাদা করে কোনো খরচ করতে হবে না।

করোনা মোকাবিলায় যাতে আরও বেশি করে মানুষ বাড়ি বসেই সমস্ত কাজ করতে পারেন, সেই কারণেই এই অফারটি এনেছে বিএসএনএল। সংস্থার বিশ্বাস, এতে মানুষ বেশিটা বাড়িতেই থাকতে পারবেন। যা করোনা রুখতে বড় ভূমিকা পালন করবে। সেই সঙ্গে কোম্পানির উদ্দেশ্যও সাধন হবে।

যারা বিএসএনএলের ল্যান্ডলাইন পরিষেবা ব্যবহার করেন, অথচ ব্রডব্যান্ড নেননি, তারাও এই প্ল্যানে আগ্রহী হয়ে ব্রডব্যান্ড পরিষেবা নেওয়া শুরু করবেন। তবে ল্যান্ডলাইন গ্রাহকরা যে ফ্রি কলের পরিষেবা পান, তা আগের মতোই পাবেন।

শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here