ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলে প্রতিক্রিয়া জানাবে বিএনপি

মত ও পথ প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে ৬ মাসের মুক্তি দিয়েছে সরকার। এ বিষয়ে দলীয় ফোরাম, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং আইনজীবীদের সঙ্গে আলোচনা করে প্রতিক্রিয়া জানানো হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আমাদের চেয়ারপারসনের মুক্তির বিষয়ে সরকার শর্ত দিয়েছে। খালেদা জিয়া বিদেশে যেতে পারবেন না। বাসায়ই তার চিকিৎসা নিতে হবে। এর চাইতে আমরা তেমন বেশি কিছু জানি না। আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের (তারেক রহমান) সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।

universel cardiac hospital

আজ মঙ্গলবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন তিনি।

মহাসচিব বলেন, এখন আমাদের নেতাকর্মীদের প্রতি অনুরোধ, আপনারা শান্ত হয়ে থাকবেন । আপনার যাতে করোনাভাইরাসে আক্রান্ত না হন এ বিষয়ে সতর্ক থাকবেন। এই মুহূর্তে যেটা করা দরকার সেটি হলো- সবাই স্বাস্থ্যের প্রতি যত্নবান হবেন। সবাই মিলে আমাদের এই করোনা মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়া দেশে কীভাবে চিকিৎসা করবেন জানি না। এ বিষয়ে আমরা সবাই কথা বলছি।

মির্জা ফখরুল বলেন, যে অর্ডারটা (আদেশ) হয়েছে, সেটা দেখে তার ওপর ভিত্তি করে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

এই মহামারির সময় জাতীয় ঐক্যের ডাক দিয়ে তিনি বলেন, জাতীয় ঐক্যের ডাক আমরা সব সময় দিয়েছি, কিন্তু তারা (সরকার) সাড়া দেননি। খালেদা জিয়ার এই কারামুক্তিকে আমরা কতটুকু ইতিবাচকভাবে দেখব, সেটা আলোচনা করে সিদ্ধান্ত নেব।

এর আগে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে গুলশানে জরুরি সংবাদ সম্মেলনে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে