ভিপি সেলিম চৌধুরীর মৃত্যুতে মোকতাদির চৌধুরী এমপি’র শোক

মোহাম্মদ সজিবুল হুদা

সেলিম চৌধুরী-মোকতাদির চৌধুরী
সেলিম চৌধুরী-মোকতাদির চৌধুরী

সরকারি তিতুমীর কলেজের সাবেক ভিপি, বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরী (সেলিম চৌধুরী) ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)

বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮বছর।

সেলিম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শোক বার্তায় মোকতাদির চৌধুরী এমপি বলেন, কুতুবউদ্দিন চৌধুরী সেলিম ছিলেন একজন সৎ ও সাহসী রাজনীতিবিদ। তিনি ছিলেন আমার একজন ঘনিষ্ঠ বন্ধু। আমরা দেশের স্বাধীনতার জন্য একসঙ্গে আন্দোলন সংগ্রাম করেছি। আমি যখন ঢাকা কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ছিলাম, তিনি তখন সরকারি তিতুমীর কলেজে ছাত্র সংসদের নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) ছিলেন। পরবর্তী সময়ে তিনি ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। সেলিম চৌধুরীর মৃত্যুুুতে দেশ হারিয়েছে তার শ্রেষ্ঠ সন্তানকে এবং আমি হারিয়েছি আমার একজন প্রকৃত বন্ধুকে। আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরী (সেলিম চৌধুরী) ১৯৫১ সালের ডিসেম্বরের ১৫ তারিখে ব্রাহ্মণবাড়িয়ার চান্দুরার সাতগাঁওয়ে ঐতিহ্যবাসী চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন। ঢাকা সরকারি তিতুমীর কলেজের সাবেক ভিপি ছিলেন। চান্দুরা ইউনিয়ন পরিষদের পাঁচ বারের চেয়ারম্যান ছিলেন ও বিজয়নগর উপজেলা বাস্তবায়নে উল্লেখ যোগ্য ভূমিকায় ছিলেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি কিডনি সহ নানান রোগে ভুগছিলেন। মৃত্যু কালে তিনি তিন পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে