ভারতে করোনায় একদিনে রেকর্ড ৫ সহস্রাধিক আক্রান্ত, মৃত্যু ১৫৪

কলকাতা প্রতিনিধি

ভারতে বাড়ছে করোনায় মৃত্যু ও সংক্রমণ
ছবি : ইন্টারনেট

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে আরও ৫ হাজার ৫ জন।

ভারতে একদিনে সর্বাধিক সংক্রমণের নতুন রেকর্ড এটি। ফলে দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ হাজার ৬৯৮ জনে। খবর এনডিটিভির।

universel cardiac hospital

এর একদিন আগেও রেকর্ডসংখ্যক ৪ হাজার ৯৮৭ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত করা হয়। গত ২৪ ঘণ্টায় সেই রেকর্ডও ভাঙল। এ পর্যন্ত একদিনে এতসংখ্যক মানুষ দেশটিতে আক্রান্ত হননি।

রোববার চতুর্থ দফার লকডাউন আরও দুই সপ্তাহ বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয়েছে। কিন্তু করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড দেশটিতে আশঙ্কা বাড়িয়ে দিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ২৫ জনে দাঁড়িয়েছে।

এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১১৩৫ জনের। ৬২৫ জন মারা গেছেন গুজরাটে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৪৩, পশ্চিমবঙ্গে ২৩২। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (১২৯), রাজস্থান (১২৬) ও উত্তরপ্রদেশ (১০৪)।

করোনা ভাইরাস থেকে বাঁচতে দেশে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করা হয়। দেশব্যাপী লকডাউনের চতুর্থ পর্যায় শুরু হয় রোববার। জনজীবনে স্বাভাবিকতা ফেরানোর লক্ষ্যে সরকার যখন নিষেধাজ্ঞা শিথিল করার কথা ভাবছে, ঠিক তখনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ল দেশটিতে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে