ঈদুল আজহায় হানিফ সংকেতের ‘পাঁচফোড়ন’

বিনোদন প্রতিবেদক

প্রতিবারের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে বরেণ্য নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেত তার প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের ব্যানারে নির্মাণ করেছেন ঈদের বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান পাঁচফোড়ন। এ অনুষ্ঠানে নাটকীয়ভাবে প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়।

প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজান অনুষ্ঠানটি। প্রযোজনা সূত্রে জানা গেছে, অনুষ্ঠানের উপস্থাপনা সাজানো হয়েছে বর্তমানের বৈশ্বিক দুর্যোগ করোনার কারণে নিজ নিজ বাসায় থাকা দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ফোনালাপের মাধ্যমে। এ দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী মীর সাব্বির ও সাজু খাদেম।

ঈদ উপলক্ষে নির্মিত এ বিশেষ পাঁচফোড়নে করোনা সম্পর্কে নানা সচেতনতামূলক আলোচনা, বিভিন্ন মতামত ও করণীয় এবং কোরবানির ঈদ নিয়ে মজার আলোচনা থাকবে। আলোচনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকবে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর প্রতিবেদন।

দেশ-বিদেশের কিছু গরু-ছাগলের নানামুখী প্রতিভা এবং গরুর অতীত ও বর্তমান কর্মকাণ্ডের ওপর থাকছে দুটি ভিন্নধর্মী প্রতিবেদন। অনুষ্ঠানে গান থাকছে তিনটি। করোনার কারণে অনেকদিন গ্রামে যেতে না পারার আকুতি নিয়ে আসিফ ইকবালের কথায় শিল্পী নকীব খান চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গেয়েছেন একটি গান। গানটির সুরও করেছেন নকীব খান। সঙ্গীতায়োজন করেছেন মীর মাসুম।

এসআই টুটুলের ধ্রুবতারা ব্যান্ড পরিবেশন করেছে অন্য একটি গান। এর কথা লিখেছেন রঞ্জু রেজা, সুর করেছেন এসআই টুটুল। গানটি মানিকগঞ্জে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে ধারণ করা হয়।

এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনা গেয়েছেন আর একটি গান। এ গানটির সঙ্গীতায়োজন করেছেন মাহমুদ সানী, কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন। ফাগুন অডিও ভিশনের ঢাকার নিজস্ব শুটিং স্পটে গানটি ধারণ করা হয়।

প্রযোজনা প্রতিষ্ঠান আরও জানিয়েছে, পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে বিভিন্ন ধরনের ব্যাঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ রয়েছে এবারও। পাশাপাশি কোরবানি ঈদ ও করোনা সচেতনতার ওপর বেশ কয়টি নাট্যাংশ রয়েছে। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের ৩য় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে।

শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে