করোনা : ভারতে টানা ৫ দিন ধরে গড়ে আক্রান্ত ৭৫ হাজার

কলকাতা প্রতিনিধি

ভারতে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড

ভারতে গত পাঁচ দিন ধরেই দৈনিক করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে ৭৫ হাজারেরও বেশি মানুষ।

আক্রান্তের সংখ্যায় রোববার দেশটি নতুন রেকর্ড গড়েছে। এদিন সাড়ে ৭৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হন ভারতে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

universel cardiac hospital

ফলে ভারতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ পেরিয়ে গেল। গত দুদিনে ভারতে দৈনিক সংক্রমণ বৃদ্ধি বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

আক্রান্তের পাশাপাশি মৃত্যুতে মেক্সিকোকে পেছনে ফেলে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। সুস্থ হয়ে ওঠার হার ৭৬ শতাংশের বেশি হলেও গত কয়েক দিনের তুলনায় রোববার বেড়েছে সংক্রমণ হার।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৮ হাজার ৫১২ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৬ লাখ ২১ হাজার ২৪৫ জন।

ওই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৫ হাজার ৩১৬ ও ১৬ হাজার ১৫৮ জন। অর্থাৎ আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতে রোজ বেশি লোক নতুন করে করোনা আক্রান্ত হচ্ছে। এই ধারা গত ১৫ দিন ধরেই অব্যাহত।

আক্রান্তের নিরিখে বিশ্বে প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৫৯ লাখ ৯৫ হাজার ও দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৩৮ লাখ ৬২ হাজার।

স্পেন, ফ্রান্স, ইতালি ও ব্রিটেনের মতো দেশকে আগেই পেছনে ফেলেছিল ভারত। এবার মেক্সিকোকে পেছনে ফেলে মৃত্যুর নিরিখে বিশ্বের তৃতীয় স্থানে উঠে এলো ভারত।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৯৭১ জনের। এ নিয়ে দেশে ৬৪ হাজার ৪৬৯ জনের প্রাণ কাড়ল করোনা ভাইরাস। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছেন ২৪ হাজার ৩৯৯ জন।

দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত ৭ হাজার ছাড়িয়েছে। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা পাঁচ হাজার ৫৮৯। দেশের রাজধানীতে সংখ্যাটা ৪ হাজার ৪২৬ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে