খেলোয়াড়কে ফিক্সিং প্রস্তাব, ৫ বছর নিষিদ্ধ আফগান কোচ

ক্রীড়া প্রতিবেদক

কোচ নুর মোহাম্মদ লালাই
কোচ নুর মোহাম্মদ লালাই। ফাইল ছবি

স্থানীয় কোচ নুর মোহাম্মদ লালাইকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সোমবার এসিবির এক কর্মকর্তা নিশ্চিত করেছে আফগানিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট শাপাজিগা ক্রিকেট লিগে (এসসিএল) এক খেলোয়াড়কে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন লালাই।

এসসিএলের গত আসর চলাকালীনই খবর বেরিয়েছিল যে, জাতীয় দলের এক খেলোয়াড়কে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছেন নুর মোহাম্মদ লালাই। তার অনুরোধ ছিল টুর্নামেন্টের কয়েকটি ম্যাচে সেই খেলোয়াড় যেন স্পট ফিক্সিং করেন। যা সরাসরি আইনবিরোধী।

universel cardiac hospital

এ বিষয়ে এসিবির সিনিয়র এন্টি করাপশন ম্যানেজার আনোয়ার শাহ কুরায়েশি বলেছেন, ‘এটা খুবই গুরুতর অপরাধ। আমাদের জন্য খুবই হতাশার যে একজন ঘরোয়া পর্যায়ে ক্রিকেট কোচ উচ্চ পর্যায়ের ঘরোয়া ম্যাচে ফিক্সিংয়ের সঙ্গে জড়িয়ে পড়েছে। এসসিএল ২০১৯ এর আসরে খুব চেষ্টা করে ম্যাচ ফিক্সিং করানোর।’

‘একজন এজেন্টের বেশ ধরে জাতীয় দলের এক খেলোয়াড়কে এসসিএলের কিছু ম্যাচে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল লালাই। কিন্তু তার উদ্দেশ্য হাসিল হয়নি। কেননা তার এই ফিক্সিং চেষ্টার কথা এন্টি করাপশন ইউনিটে রিপোর্ট করা হয়েছিল। সেই খেলোয়াড়ের প্রতি আমার কৃতজ্ঞতা, যে ফিক্সিং না করে আমাদের কাছে রিপোর্ট করেছে।’

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ঘরোয়া ক্রিকেটের সহকারি কোচের দায়িত্ব পালন আসছিলেন লালাই। যে কি না আফগানিস্তানের ঘরোয়া দলগুলোর দায়িত্ব পালন করে থাকে। এছাড়া হামপালানা প্রাইভেট ক্রিকেট একাডেমির স্থায়ী কোচও ছিলেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে