বিদেশফেরত ও আটকে পড়া কর্মীদের নিবন্ধনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
ফাইল ছবি

বিদেশফেরত ও আটকে পড়া কর্মীদের নিবন্ধনের উদ্যোগ নিয়েছে সরকার। মঙ্গলবার (৬ অক্টোবর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ থেকে ছুটি কাটাতে দেশে আসা কর্মীদের অনেকেই কভিড-১৯ পরিস্থিতির কারণে সময় মতো কর্মস্থলে ফেরত যেতে পারেননি। এরই মধ্যে অনেক কর্মীর ভিসা/ইকামা/ওয়ার্ক পারমিটের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আন্তঃমন্ত্রণালয় সমন্বয়ের মাধ্যমে বিদেশ প্রত্যাগমনেচ্ছু কর্মীদের ভিসা/ইকামার মেয়াদ বৃদ্ধি এবং ফ্লাইটের সংখ্যা বাড়ানোর বিষয়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অদূর ভবিষ্যতে এ সকল বিষয়ে কার্যকর কূটনৈতিক প্রচেষ্টাসহ বিদেশফেরত ও আটকে পড়া কর্মীদের সহযোগিতা প্রদানের লক্ষ্যে ও ভবিষ্যৎ পরিকল্পনা গ্রহণের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ ধরনের সকল কর্মীর নিবন্ধনের উদ্যোগ গ্রহণ করেছে। এ প্রক্রিয়ায় প্রাপ্ত তথ্য কূটনৈতিক তৎপরতা ও প্রাসঙ্গিক কার্যক্রম গ্রহণে সহায়ক হবে।

বিদেশ প্রত্যাবর্তনে ইচ্ছুক এ ধরনের সকল কর্মীকে অবিলম্বে বিএমইটির ওয়েবসাইটের লিংকে (www.old.bmet.gov.bd/BMET/returnMigrant) অনলাইন রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করা হয়েছে। যে কোনো স্মার্ট ফোন বা কম্পিউটার থেকে এই রেজিস্ট্রেশন করা সম্ভব। রেজিস্ট্রেশনের জন্য কোনো প্রকার ফি প্রদান করতে হবে না।

এ বিষয়ে প্রয়োজনে নিকটস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে (ডিইএমও) যোগাযোগ করা যেতে পারে। ডিইএমও সংক্রান্ত তথ্যের জন্য বিএমইটির ওয়েবসাইট (www.bmet.gov.bd) ভিজিট করার জন্য অনুরোধ করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে