করোনা : বিশ্বব্যাপী প্রাণহানি সাড়ে ১৫ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবারও বাড়তে শুরু করেছে। গত একদিনে সাড়ে আট হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে অদৃশ্য এই ভাইরাসটিতে। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৭৯ লাখ এবং মৃত্যু সাড়ে ১৫ লাখ ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৭০ লাখ পার।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৬২৫ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৬৮৮ জন। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

universel cardiac hospital

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৭৯ লাখ ৩৮ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ২৬৩ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৭০ লাখ ২২ হাজার ২৬৭ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৪৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৯০ হাজার ৪৪৩ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৭ লাখ ৩ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৯৯৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৬ লাখ ২৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৩৮৮ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৪ লাখ ৮৮ হাজার ৯১২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৫৯৭ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৯৫ হাজার ৯০৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫৫ হাজার ৫২১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৭৯ হাজার ৭৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৮৭৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৯৮ হাজার ৬২৩ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে