সহকারী জজ পদে ১০২ জনকে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সহকারী জজ পদে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) ১০২ জনকে মনোনীত করে নিয়োগের সুপারিশ করেছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) কমিশনের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

জুডিশিয়াল সার্ভিস কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের ১৪তম সহকারী জজ পদে পরীক্ষায় উত্তীর্ণ ১০২ জনকে মনোনীত করা হলো। তবে এ মনোনয়নকে চূড়ান্ত নিয়োগ হিসেবে গণ্য করা যাবে না।

universel cardiac hospital

২০২১ সালের জানুয়ারিতে সহকারী জজ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে জুডিশিয়াল সার্ভিস কমিশন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের প্রবেশ পদ অর্থাৎ সহকারী জজ পদে নিয়োগের লক্ষ্যে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে উপযুক্ত প্রার্থী বাছাই করা হয়। সহকারী জজ নিয়োগের এ বাছাই পদ্ধতি তিনটি পরীক্ষার মাধ্যমে সম্পন্ন করা হয়। প্রথমে প্রাথমিক পরীক্ষা নেওয়া হয়। এরপর লিখিত পরীক্ষা এবং সব শেষে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে শিক্ষাগত যোগ্যতার বিষয়ে বলা হয়, কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক অথবা আইন বিষয়ে স্নাতক অথবা কোন স্বীকৃত বিদেশি বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে তিন বছর মেয়াদি স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তবে শর্ত থাকে যে, প্রার্থীকে আইন বিষয়ে স্নাতক বা স্নাতক (সম্মান) বা ক্ষেত্রমতে আইন বিষয়ে স্নাতকোত্তর স্তরে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ প্রাপ্ত হতে হবে।

শেয়ার করুন