প্রবাসী কল্যাণমন্ত্রীকে ‘কটূক্তি’ করায় আইসিটি আইনে যুবক গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি

সিলেটের জৈন্তাপুরে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে ‘কটূক্তি’ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় আইসিটি আইনে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জৈন্তাপুর মডেল থানা-পুলিশের একটি দল সিলেট শহরের সোবহানিঘাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

গত ৯ জুন সকালে জৈন্তাপুরের ইউনিয়নের কার গ্রামের মনির আহমদ (৩৮) তার ফেসবুক আইডি থেকে প্রবাসীকল্যাণমন্ত্রীর ছবি ব্যবহার করে কটূক্তি করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়। ওই স্ট্যাটাসে মনির শতাধিক ব্যক্তিকে ট্যাগ করেন।

universel cardiac hospital

এ ঘটনায় জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের নেতা সাব্বির আহমদ রানা (২৬) বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় সাইবার সিকিউরিটি ও তথ্য যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর জৈন্তাপুর মডেল থানা-পুলিশের একটি টিম সিলেট শহরের সোবহানিঘাট এলাকা থেকে আহমদ (৩৮) আটক করে।

মামলার বাদী সাব্বির আহমদ বলেন, মনির একটি গোষ্ঠীর মদদে মন্ত্রীর দীর্ঘদিনের অর্জিত সম্মান নষ্ট করতে অপচেষ্টা চালাচ্ছে। তাকে আইনের আওতায় আনতেই মামলা দায়ের করি।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ বলেন, ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় সিলেট শহর থেকে মনিরকে আটক করা হয়েছে। শুক্রবার সকাল ১১টায় মনিরকে বিশেষ আদালতের মাধ্যমে হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন