শিনজো আবেকে হত্যা: বন্দুকধারী সম্পর্কে যা জানা গেছে

আন্তর্জাতিক ডেস্ক

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যার ঘটনায় তাৎসুইয়া ইয়ামাগামি নামের ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে জাপানের পুলিশ। তিনি জাপানের নারা শহরের বাসিন্দা।

তিনি একজন সাবেক নৌসেনা (জাপানিজ মেরিটাইম সেলফ ডিফেন্স ফোর্স) ছিলেন বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে। তবে দাপ্তরিকভাবে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়নি। খবর বিবিসির।

universel cardiac hospital

নিজস্ব প্রযুক্তিতে তৈরি একটি অস্ত্র দিয়ে তিনি শিনজো আবেকে গুলি করেছেন বলে জানা গেছে। আটকের পর তার অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। হামলার সময় তার পরনে ধূসর রঙের টি-শার্ট ও ট্রাউজার ছিল।

জাপানের গণমাধ্যম এনএইচকের খবর বলছে, পুঞ্জীভূত ক্ষোভ থেকে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যা করা হয়েছে। হামলাকারী আগে থেকেই আবেকে হত্যা করতে চেয়েছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ঘটনাস্থলে কয়েকটি গুলির শব্দ শোনা গেছে। এরপর ধোঁয়ায় চারদিক ছেয়ে যায়। ঘটনাস্থলে থাকা এনএইচকের এক সংবাদকর্মী বলেছেন, আবের বক্তব্য চলাকালে তিনি দুটি গুলির শব্দ শুনেছেন।

সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করার সময় তোলা ছবিতে একটি অত্যাধুনিক অস্ত্র মাটিতে পড়ে থাকতে দেখা যায়। তবে হামলাকারী কীভাবে আবের উপস্থিতি সম্পর্কে আগেই জানতে পেরেছিল, তা এখনও ধোঁয়াশা রয়ে গেছে। কারণ, আবের এই সফর গতকাল রাতে নিশ্চিত করা হয়েছিল।

শেয়ার করুন