স্যুট কোট না পরার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

সব ক্ষেত্রে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অংশ হিসেবে সরকারি কর্মকর্তাদেরকে স্যুট কোট না পরার নির্দেশ দিয়েছেন তিনি। আপাতত কেবল শীতে কিংবা বিদেশি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে স্যুট কোট পরতে পারবেন সরকারি কর্মকর্তারা।

আজ মঙ্গলবার সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। একনেক চেয়ারপারসন হিসেবে বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। রাজধানীর শের-ই বাংলানগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কেন্দ্রে একনেকের এই বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী।

universel cardiac hospital

বৈঠক শেষে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা এবং একনেকের অন্যান্য বিষয় তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এনইসি সম্মেলন কেন্দ্রে (২) ব্রিফিংটি অনুষ্ঠিত হয়। এদিন একনেকে ৮টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৫ হাজার ৮৫৬ কোটি টাকা।

পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে সাময়িক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী বিভিন্ন ধরনের অপচয় ও দুর্নীতির বিরুদ্ধে আরও সজাগ হওয়ার নির্দেশ দিয়ে সরকার এবং সরকারের বাইরে সতর্ক থাকতে হবে বলে গুরুত্বারোপ করেছেন। প্রধানামন্ত্রী সরকারি কর্মকর্তাদের অফিস চলাকালীন এসি ২৪ (ডিগ্রি সেলসিয়াস) এর নিচে না নামানোর নির্দেশ দিয়েছেন এবং অফিস থেকে বের হয়ে যাওয়ার সময় অব্শ্যই এসি বন্ধ করে যেতে বলেছেন।

শেয়ার করুন