তিন দফা দাবি পূরণের সময়সীমা বেঁধে দিলেন জ্বালানি তেল ব্যবসায়ীরা

খুলনা প্রতিনিধি

জ্বালানি তেল বিক্রয়ের ওপর কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবি পূরণে ৩১ জুলাই পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন জ্বালানি তেল ব্যবসায়ী ও ট্যাংকলরির মালিকেরা। এই সময়ের মধ্যে তাদের দাবিগুলো না মানলে ১ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছেন তারা।

আজ রোববার দুপুরে খুলনা ট্যাংকলরি ভবনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন ও পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স এই সংবাদ সম্মেলন আয়োজন করে।

জ্বালানি তেল ব্যবসায়ীদের তিন দফা দাবি হচ্ছে- জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা, জ্বালানি তেল বিক্রয়ের ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুস্পষ্ট গেজেট প্রকাশ করা।

সংবাদ সম্মেলনে ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব শেখ ফরহাদ হোসেন বলেন, জ্বালানি তেল বিক্রয়ের ওপর ডিলারদের কমিশন বৃদ্ধির দাবি জ্বালানি ব্যবসায়ীদের দীর্ঘদিনের। তবে বারবার প্রতিশ্রুতি দিলেও তা এখনো বাস্তবায়ন হয়নি। জ্বালানি তেলের মূল্য যখন ৬০ টাকা ছিল, তখন যে হারে কমিশন দেওয়া হতো, তেলের মূল্যে দ্বিগুণ হওয়ার পরও প্রায় একই হারে কমিশন দেওয়া হচ্ছে।

শেয়ার করুন