যুক্তরাষ্ট্রে বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল চীনের বরখাস্ত পররাষ্ট্রমন্ত্রীর, হয়েছিল সন্তানও

মত ও পথ ডেস্ক

বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়েছিলেন বরখাস্ত হওয়া চীনের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ছিন গ্যাং। যুক্তরাষ্ট্রে চীনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বপালনের সময় ওই সম্পর্কে জড়ান তিনি। বিষয়টি নিয়ে জানাশোনা আছে, এমন সূত্রের বরাতে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল। খবর রয়টার্সের।

চীনা কর্মকর্তা ও সূত্রের বরাতে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রদূত থাকাকালে পুরো সময়টায় ওই সম্পর্কে ছিলেন ছিন গ্যাং। ওই সম্পর্কে থাকা অবস্থায় যুক্তরাষ্ট্রে ওই নারীর একটি সন্তানও হয়। এ নিয়ে বর্তমানে একটি অভ্যন্তরীণ তদন্ত চালাচ্ছে চীনের কমিউনিস্ট পার্টি। গ্যাংয়ের ওই সম্পর্কের কারণে চীনের জাতীয় নিরাপত্তার কোনো ক্ষতি হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

universel cardiac hospital

ছিন গ্যাংয়ের সম্পর্ক নিয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে জানতে চেয়েছিল ওয়াল স্ট্রিট জার্নাল। তবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রে চীনের রাষ্ট্রদূত ছিলেন ছিন গ্যাং। প্রায় ছয় মাস চীনের পররাষ্ট্রমন্ত্রী দায়িত্ব পালন করেছেন তিনি। রহস্যজনকভাবে এক মাস লোকচক্ষুর অন্তরালে থাকার পর গত জুলাইয়ে তাকে বরখাস্ত করা হয়। মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় ওয়াং ইকে।

শেয়ার করুন