পিটার হাসের মুরব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পিটার হাস (ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত) কী করবেন? ভিসা নীতি দেবেন, নিষেধাজ্ঞা দেবেন? পিটার হাসের মুরব্বিদের সঙ্গে আমাদের কথা হয়ে গেছে। আমেরিকার মুরব্বি যারা, তাদের সঙ্গে কথাবার্তা শেষ। উচ্চপর্যায়েও কথাবার্তা হয়ে গেছে। তলেতলে যখন সব শেষ, তখন আর এই সব করে লাভ নেই। পিটার হাসকে দেখিয়ে নির্বাচন বন্ধ করবেন, ঢাকায় তাণ্ডব করবেন, সেই খেলা খেলতে দেব না।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে এ শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, আমেরিকার রোগ পেয়েছে? আর কাউকে তো পায় না। এখন আর বিদেশিরা ওইভাবে আসে না, পাত্তা দেয় না। তাই দৌড়ে যায় পিটার হাসের কাছে। দৌড় মারে সকালে ঘুম থেকে উঠেই। দুপুরে লাঞ্চ করতে যায়, সন্ধ্যায় পর নাশতা করতে যায়। আমি জানি না, হাস সাহেব ফখরুলকে কী স্বপ্ন দেখিয়েছেন? তবে ক্ষমতার স্বপ্ন দেখে লাভ নেই। ফখরুল সাহেব, দিল্লি বহুদূর।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমাবেশে বলেন, ফখরুল সাহেব, নির্বাচনে না এলে, আমও যাবে ছালাও যাবে। দুইটাই হারাবেন, তাই নির্বাচনে আসেন। দুনিয়াব্যাপী আপনারা বদনাম করেছেন তো, দেশে দেশে বদনাম করেছেন তো, কাজেই বদনাম ঘোচানোর জন্য শেখ হাসিনা এমন নির্বাচন করবেন, যে নির্বাচন হবে নজিরবিহীন। হারাইয়েন না, ফখরুল সাহেব হারাইলে আর পাবেন না। বুঝতে পেরেছেন?

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে কাদের বলেন, মির্জা ফখরুলের সর্বশেষ বক্তৃতায়, বক্তৃতা শুনে মনে হলো, মির্জা ফখরুল এখনো তত্ত্বাবধায়ক সরকারের মরা লাশ নিয়ে টানাটানি করছেন। তত্ত্বাবধায়ক সরকারের মরা লাশ আজিমপুরের গোরস্তানে চিরনিদ্রায় শায়িত। গোরস্তান থেকে ফখরুল এখন লাশ টেনে আনছেন। এই মরা লাশে মুক্তি আসবে না।

শেয়ার করুন