টানা ১৪ বছর ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

টানা তিন মেয়াদে ১৪ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন সম্ভব হচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জয়ী হয়ে এ দীর্ঘ সময় থাকাতে আজকে বাংলাদেশের উন্নয়ন আমরা করতে পারছি।’ আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শীতার্ত মানুষের সহায়তায় কম্বল ও শীতবস্ত্র প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দেওয়া অনুদান গ্রহণ অনুষ্ঠানে এসব কথা বলেন সরকারপ্রধান।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আন্তর্জাতিক এক অনুষ্ঠানে কথোপকথনের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, আমি, রেহানা (শেখ রেহানা) প্রধানমন্ত্রী মাহাথির ও তার স্ত্রী বসে এক কোনায় গল্প করছিলাম। উনি (মাহাথির মোহাম্মদ) বললেন, দেশের উন্নতি করতে হলে একটু দীর্ঘ সময় ক্ষমতায় না থাকলে তা ঠিকমতো হয় না, করা যায় না। কথাটা তিনি আমাকে বলেছিলেন।

universel cardiac hospital

সরকারপ্রধান বলেন, আমি বললাম তাকে (মাহথির মোহাম্মদ), জনগণ কতোক্ষণ ভোট দেবে না দেবে, সেটা তো বলতে পারি না। যদি ভোট পাই হয়তো থাকব। কারণ, আমাদের দেশে পরিবেশটা অন্যরকম। দীর্ঘদিন সামরিক শাসক, কখনো সরাসরি কখনো পরোক্ষভাবে ক্ষমতা দখল করে, আবার উর্দি খুলে রাজনীতিবিদ হন।

শেখ হাসিনা বলেন, হত্যা, ক্যু, ষড়যন্ত্র- এগুলো আমাদের দেশে লেগেই আছে। ধারাবাহিক গণতান্ত্রিক ধারা থাকে না এ দেশে। যার জন্য স্থিতিশীল পরিবেশ কখনো আসেনি। সেজন্য সার্বিক উন্নতি ঠিক হয়নি। যে কোনো সময় যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। তারপরও আমার প্রচেষ্টা থাকবে, যতটুকু আছি, আমরা চেষ্টা করে যাব।

দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। খেলাধুলায় দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে উল্লেখ করে অনুষ্ঠানে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলার ক্ষেত্রে সবার বিশেষ করে,, আপনাদের একটু বেশি সহযোগিতা করা উচিত।

খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সবাই উৎসাহিত না করলে ছেলেমেয়েগুলোর ভবিষ্যৎ কী? তারা যতো বেশি খেলাধুলা, সংস্কৃতি চর্চার মধ্যে থাকবে, ততো বেশি সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক থেকে দূরে থাকতে পারবে এবং দেশের উন্নতি হবে।

শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান যাদের রয়েছে, তাদের প্রতিষ্ঠানে খেলোয়াড়দের চাকরির ব্যবস্থা করে দেওয়ার কথাও বলেন শেখ হাসিনা। করোনা মহামারি মোকাবিলায় সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, ‘শুভ ফল আমরা পাচ্ছি এখন। যতটুকু অর্জন বলে আমি মনে করি, এটা সবার অবদান। দেশের জনগণের অবদান। আমি তাদেরই ধন্যবাদ ও জানাই।

প্রধানমন্ত্রী বলেন, অনেক দিন তো হয়ে গেল। মানুষকে এক সময় বিদায় নিতেই হবে, এটা আল্লাহই বলে দিয়েছেন। সেটাও আল্লাহর ইচ্ছা যেদিন যেতে হয় চলে যাব। মানে… এখান থেকেও…এই চেয়ার থেকেও চলে যাব, আবার জীবন থেকেও চলে যাব। যেতেই হবে। এটা হলো বাস্তবতা। যাওয়ার সময় হওয়ার আগ পর্যন্ত কাজ করতে হবে। আল্লাহ যতক্ষণ সুযোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার। এ সময় ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন