আন্দোলনকারীদের বিরুদ্ধে নির্যাতন ভুল পদক্ষেপ: বি. চৌধুরী

ডেস্ক রিপোর্ট

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক .কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, সরকার নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশ এবং দলীয় নির্যাতনকারীদের নামিয়ে মস্ত বড় ভুল পদক্ষেপ নিয়েছে। অবিলম্বে এটা বন্ধ করতে হবে। রবিবার দুপুরে বারিধারার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বি. চৌধুরী আহ্বান জানান।

universel cardiac hospital

বি. চৌধুরী ছাত্রদের নিরাপদ সড়কের দাবিকে দেশপ্রেম থেকে উৎসারিত এবং গণমুখী উল্লেখ করে তাদের ধন্যবাদ অভিনন্দন জানান। তিনি বলেন, ‘ছাত্ররা নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন করেছে তাতে একথা স্পষ্ট সাব্যস্ত হয়েছে যে, পুলিশ নিরাপত্তারক্ষাকারী বাহিনীগুলিসহ সরকারের বিভিন্ন গাড়ির অনেক ড্রাইভারের লাইসেন্স গাড়ির কাগজপত্র নেই। সরকারি বিভিন্ন বিভাগের অদক্ষতা দুর্নীতি রয়েছে এবং তাদের আন্তরিকতার অভাবও প্রমাণিত হয়েছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সরকার থেকে শিক্ষা গ্রহণ করবেন এবং অবিলম্বে অদক্ষতা দুর্নীতি দূর করার ব্যবস্থা করবেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এই সমস্যার সমাধান করতে হলে সড়ক পরিবহণ ক্ষেত্রে প্রচলিত আইনগুলির সংস্কার করতে হবে। লাইসেন্সবিহীন ড্রাইভার ফিটনেসবিহীন গাড়ির মামলায় এদেরকে আলাদা একটা শ্রেণী হিসেবে গণ্য করতে হবে। এদের হাতে দুর্ঘ্টনার বিশেষ গুরুত্ত্ব দিতে হবে। যেহেতু যার লাইসেন্স নাই, সে ড্রাইভার হতে পারে না। অন্যদিকে অভিজ্ঞ লাইসেন্সপ্রাপ্ত ড্রাইভার ফিটগাড়ির ব্যাপারে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখতে হবে।

তিনি বলেন, খুবই অল্প সময়ের ব্যাপার। ব্যাপারে যতো বিলম্ব হবে দেশ জাতির জন্য ততই দুঃসময় ডেকে আনবে। আমরা ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য মাননীয় রাষ্ট্রপতি প্রথানমন্ত্রীর দৃষ্টি আকর্ষ্ণ করছি।

মাহমুদুর রহমান মান্না নৌপরিবহণ মন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, এই লোকটার কারণেই সড়ক পরিবহণ ক্ষেত্রে সব সমস্যার সৃষ্টি হয়েছে। তাকে রক্ষা করার জন্য সরকার নানা বাহানা করছে। তিনি ছাত্রদের দফা মেনে নেওয়ার আহ্বান জানান।

আবদুল মালেক রতন নৌপরিবহণ মন্ত্রীর পদত্যাগ দাবি করে ছাত্রদের ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নের আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারন সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা আবদুর রউফ মান্নান, ব্যারিস্টার ওমর ফারুক, আবদুল হান্নান, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদুল্লা কায়সার, মমিনুল ইসলাম, জেএসডির কেন্দ্রীয় নেতা গোফরানুল হক প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে