ড.কামালের নেতৃত্বে গণভবনের পথে ঐক‍্যফ্রন্ট নেতারা

ডেস্ক রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে গণভবনের পথে রওনা হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দল। বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৫টার দিকে ২১ সদস্যের প্রতিনিধি দলটি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে যাত্রা শুরু করে।

সন্ধ্যা ৭টায় গণভবনে তাদের সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন জোটের ২৩ নেতা।

universel cardiac hospital

কামাল হোসেন নিজের গাড়িতে রয়েছেন। তার গাড়ির পেছনে আছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি। রওনা হওয়ার আগে বেলা সাড়ে ৪টায় কামাল হোসেনের বাড়িতে পৌঁছে রুদ্ধদ্বার বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা।

প্রতিনিধি দলে বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান  ও গয়েশ্বর চন্দ্র রায়। রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টে সক্রিয় জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ।

আরও রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার অংশ হিসেবে গত রোববার সংলাপের আহ্বান জানিয়ে শেখ হাসিনাকে চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট। পরদিনই সংলাপে রাজি হওয়ার কথা জানিয়ে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ শেখ হাসিনার আমন্ত্রণপত্র ড. কামাল হোসেনের কাছে পৌঁছে দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে