বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ স্কুল ফুটবলের ফাইনাল আজ

ক্রীড়া ডেস্ক

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা। ফাইল ছবি

প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ও ছাত্রীদের নিয়ে নিয়ে আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল ফাইনালের দুটি ম্যাচ আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে এ সময় উপস্থিত থাকবেন এবং পুরস্কার বিতরণ করবেন বলে আশা করা হচ্ছে। ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

universel cardiac hospital

টুর্নামেন্টের ফাইনাল উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, লেখাপড়ার পাশাপাশি শারীরিক উন্নতির মাধ্যমে চৌকস, দক্ষ, মেধাসম্পন্ন সুস্থ সবল জাতি গঠনে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ড কাপ টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জীবন সংগ্রামে মানুষকে উপযুক্ত করে গড়ে তোলার জন্য খেলাধুলার ভূমিকাও অনেক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার দেশের সকল ছাত্র-ছাত্রীর মেধা বিকাশ, শারীরিক ও মানসিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের প্রতি গুরুত্ব দিচ্ছে। এর ফলে দেশের পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্রে আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় বিশেষ করে ফুটবলে সাফল্য অর্জন করছে। আমি প্রত্যাশা করি, আজকে যে শিশুরা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করল তাদের থেকেই আগামীর দক্ষ ক্রীড়াবিদ বেরিয়ে আসবে এবং আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।

বৃহস্পতিবার দুপুর একটায় শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে রংপুর বিভাগের নীলফামারী জেলার দক্ষিণ কানিয়ালখাতা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সিলেট বিভাগের জৈন্তাপুরের হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।

বিকেল সাড়ে তিনটায় শুরু হবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবলের ফাইনাল। বালিকা বিভাগের এই ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে রংপুর বিভাগের লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহের পাঁচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে