শ্রীলঙ্কায় হামলা : পেছনে কোটিপতি ব্যবসায়ীর পরিবার

আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে ধারাবাহিক বোমা হামলার পেছনে দেশটির শীর্ষ এক ব্যবসায়ীর পরিবারের সদস্যরা জড়িত বলে এক তদন্তে প্রতিবেদন উঠে এসেছে।

কোটিপতি ওই লঙ্কান ব্যবসায়ীর নাম মোহাম্মদ ইব্রাহিম। তার স্ত্রী এবং দুই ছেলে এই হামলার সঙ্গে জড়িত বলে গোয়েন্দা তদন্তে বলা হয়েছে।

universel cardiac hospital

শীর্ষ এই মসলা ব্যবসায়ীর ছেলে ইনসাফ ইব্রাহিমের তামার কারখানায় বোমাগুলো তৈরি করা হয়। ইনসাফ ইব্রাহিম নিজেই পাঁচ তারকা শাংরি-লা হোটেলে হামলা চালান।

হামলার পর যখন পুলিশ ইনসাফের বাড়িতে অভিযানে যায় সেখানে থাকা তার ছোটো ভাই ইলহাম ইব্রাহিম আত্মঘাতী হন। তার তিন সন্তান ও স্ত্রী সেখানে মারা যায়।

শ্রীলঙ্কার গণমাধ্যমগুলোতে হামলাকারী হিসেবে এই দুই ভাইয়ের নাম প্রচার করা হচ্ছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু বলেনি শ্রীলঙ্কার সরকার।

মসলা ব্যবসায়ী ইনসাফ আহমদ ইব্রাহিমকে ইতোমধ্যে আটক করেছে পুলিশ। গরীব মানুষদের সাহায্য করার জন্য এলাকায় তার সুখ্যাতি রয়েছে। এক সময় বামপন্থি দল জনতা ভিমুখী পেরামুনা পার্টির হয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে গির্জায় প্রার্থনা করার সময় শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়। আত্মঘাতী এসব বোমা হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন মারা গেছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে