ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় বিশ্বকাপ থেকে বাদ পড়লেন হেলস

ক্রীড়া ডেস্ক

হেলস
ডোপ টেস্টে দ্বিতীয়বারের মতো পজিটিভ হওয়ায় বিশ্বকাপ থেকে বাদ পড়লেন হেলস। ছবি- ইন্টারনেট

ব্যক্তিগত কারণে ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন অ্যালেক্স হেলস। কিন্তু কারণটা যে ব্যক্তিগত নয়, নিষিদ্ধ ওষুধসংক্রান্ত, সেটা জানা গেছে দুদিন আগে। নিয়মিত পরীক্ষায় হেলসের নমুনায় নিষিদ্ধ বস্তু মিলেছে।

ডোপ টেস্টে দ্বিতীয়বারের মতো পজিটিভ হওয়ায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আইনে ২১ দিনের নিষেধাজ্ঞা পেয়েছিলেন অ্যালেক্স হেলস। তবে বিশ্বকাপ শুরু হতে বাকি আরও এক মাসের মতো। দলে থাকায় এই ওপেনারের খেলার সম্ভাবনা ছিল।

কিন্তু তার আগেই কঠোর এক সিদ্ধান্ত নিয়ে ফেলল ইসিবি। ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়েছে অ্যালেক্স হেলসকে।

এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, হেলসকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস ও নির্বাচকদের প্রধান এড স্মিথ। দলের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করেই নাকি এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘দলের মধ্যে সঠিক পরিবেশ সৃষ্টি করার ব্যাপারে গুরুত্ব দেওয়া হয়েছে। অপ্রয়োজনীয় কোনো ব্যাপারে মনোযোগে ব্যাঘাত না আনার জন্য এবং এত গুরুত্বপূর্ণ সময়ে দলকে সাফল্য পাওয়ার পরিবেশ এনে দেওয়া নিশ্চিত করা হয়েছে।’

শুক্রবারে আয়ারল্যান্ডের সঙ্গে একটি ওয়ানডে খেলার কথা আছে ইংল্যান্ডের। এরপর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে দল। কিন্তু বিশ্বকাপের প্রাথমিক দল থেকে বাদ পড়ার সঙ্গে সঙ্গে এসব ম্যাচ থেকেও ছিটকে গেলেন হেলস।

এ ব্যাপারে জাইলস বলেছেন, ‘এ সিদ্ধান্ত নেওয়ার আগে অনেক সময় ধরে ভাবা হয়েছে। আমরা ইংল্যান্ড দলের চারপাশে সুস্থ পরিবেশ সৃষ্টির চেষ্টা করছি এবং দলের জন্য কিসে ভালো হবে, সেটা নিশ্চিত করার চেষ্টা করছি। তাদের মনোযোগে সমস্যা হয়—এমন কিছু থেকে দূরে থাকতে এবং মাঠে সফল হওয়ার জন্য মনোযোগ ধরে রাখতে সবকিছু করা হচ্ছে। আমি নিশ্চিত করে বলছি, ইংল্যান্ডের হয়ে এখানে ক্যারিয়ার শেষ হচ্ছে না হেলসের। ইসিবি এবং পিসিএ হেলসকে সহযোগিতা করে যাবে। ওর কাউন্টি দল নটিংহামশায়ারের সঙ্গে যৌথভাবে ওকে যেভাবে সম্ভব সব সহযোগিতা দেওয়া হবে। একজন পেশাদার ক্রিকেটার হিসেবে ও যেন সম্ভাবনা পূর্ণ করতে পারে, সে চেষ্টা করব।’

বিশ্বকাপের ১৫ জনের দলে সুযোগ পাওয়া হেলসের পরিবর্তে কাকে ডাকা হবে, সেটা দ্রুত জানিয়ে দেবে ইসিবি।

শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here