শতাধিক দোকানদারকে সতর্ক, ৮ দোকানে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর
ফাইল ছবি

রমজানের মাসের পবিত্রতা রক্ষায় জেলায় ভেজাল খাদ্য প্রতিরোধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে একাধিক অভিযান পরিচালনা করে ৮টি দোকানে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মাহফুজুল আলম জানান, সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনাজপুর জেলার ১২জন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসকের ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১৫টি ভ্রাম্যমান আদালতের অভিযানটিম ভেজাল খাদ্য প্রতিরোধে অভিযান পরিচালনা করেন।

universel cardiac hospital

এ সময় রুগ্ন গরু, মহিষ ও ছাগল জবাই করে মাংস বিক্রি রোধ, বাষী, পচা খাবার অস্বাস্থ্যকর পরিবেশে বিক্রি বন্ধসহ সকল প্রকার ভেজাল খাদ্য বাজারজাত না করতে প্রায় শতাধিক দোকান মালিককে প্রাথমিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে। ভেজাল খাদ্য বাজারজাত না করতে এবং ক্রেতাদের পণ্য ক্রয়ের পূর্বে তা যাচাই করে ক্রয় করতে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমান আদালতের পক্ষ থেকে হাট-বাজারে জনসম্মুখে প্রচারনা চালিয়ে উদ্বুদ্ধ করা হয়েছে।

সূত্রটি জানায়, সোমবার ভ্রাম্যমান আদালতের অভিযানে ফুলবাড়ী উপজেলার ৫টি মাংসের দোকানে মূল্য তালিকা না থাকায় অতিরিক্ত মূল্যে মাংস বিক্রি করার অভিযোগে ৫ মাংস ব্যবসায়ীকে ৩ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অপরদিকে সোমবার দুপুরে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্টিনে নিন্মমানের খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে পরিবেশনের অভিযোগে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপর একটি অভিযানে শহরের চৌরঙ্গী এলাকায় পিপাসা হোটেলে নিন্মমানের খাদ্য বিক্রির অভিযোগে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সময় শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে হাইওয়ে হোটেল এন্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সব মিলিয়ে জেলায় ১২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনায় শতাধিক দোকানদারকে সতর্ক করে ৮টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আদায়কৃত জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে