জনগণ বিএনপিকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে : তথ্যমন্ত্রী

মত ও পথ প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কিছু হলেই বিএনপি নেতারা বারবার নালিশ করতে বিদেশিদের কাছে যায়। জনগণ বিএনপিকে ব্যঙ্গ করে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে। দলটির দেশের জনগণের চেয়ে বিদেশিদের ওপর আস্থা বেশি। এটা প্রমাণ করে, দেশের জনগণের ওপর বিএনপির আস্থা নেই।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

তথ্যমন্ত্রী বলেন, বারবার কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে– তাদের জনসম্পৃক্ততা নেই। বিদেশিদের ওপরই তাদের ভরসা বেশি। যাদের জনভিত্তি নেই, তারাই বারবার কূটনীতিকদের কাছে যায়। বিএনপি বিদেশিদের ডেকে নালিশ করে। এটা বিএনপির জন্য সত্যিই লজ্জার বিষয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামী অক্টোবর থেকে আন্দোলনের কথা বলেছেন। এ বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, এটা কোন বছরের অক্টোবর, সেটি নিয়েও প্রশ্ন রয়েছে অনেকের। মির্জা ফখরুল সাহেব কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল, কিন্তু কার্যক্ষেত্রে বিফল। কারণ, তার দল গত দশ বছর ধরে বলে আসছে, ঈদ, শীত, গরম, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন করবে। এভাবে আন্দোলনের তারিখ ঘোষণা করেও তারা কোনও আন্দোলন গড়ে তুলতে পারেনি।

বিএনপির আন্দোলনের সক্ষমতা আছে কি-না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে বিএনপির সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই। জনগণ তো দূরের কথা, তারা যে আন্দোলনের হুমকি দিচ্ছেন, সেখানে তাদের সঙ্গে নিজেদের কর্মীরাও নেই। যে নেতারা হাইকোর্টে বোরকা পরে হাজির হয়, তাদের ওপর কর্মীদের আস্থা থাকার কথা নয়।

মন্ত্রী বলেন, ঋণখেলাপি নিয়ে বিএনপির কথা বলার অধিকার নেই। কারণ, তারা যখন ক্ষমতায় ছিল, বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। শেখ হাসিনার দুর্নীতিবিরোধী নানা পদক্ষেপের কারণে বাংলাদেশের অনেক উন্নয়ন হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে