তাপসের মৃত্যুতে শোকে স্তব্ধ মাধুরী

বিনোদন প্রতিবেদক

তাপসের মৃত্যুতে শোকে স্তব্ধ মাধুরী
তাপস-মাধুরী। ফাইল ছবি

টালিউড সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের মৃত্যুতে স্তব্ধ দেশটির বলিউড-টালিউড অঙ্গন। গুণী এই অভিনেতার মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। মাধুরীর প্রথম নায়ক যে তাপস। শোকে স্তব্ধ এই নায়িকা টুইটের মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

টুইটে মাধুরী লেখেন– আমার প্রথম সিনেমার নায়ক তাপস পালকে হারালাম। তার সঙ্গে অভিনয় করে অনেক কিছু শিখেছি। সৃষ্টিকর্তা তার মঙ্গল করুক এবং তার পরিবারকে কঠিন এ শোক কাটিয়ে ওঠার ধৈর্য-শক্তি দান করুক।’

universel cardiac hospital

মাধুরীর সিনেমায় হাতেখড়ি ‘অবোধ’ সিনেমার মাধ্যমে। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন তাপস পাল। সিনেমাটি তেমন সাড়া ফেলেনি। যার কারণে মাধুরীর ক্যারিয়ার নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। পরে নিজ অভিনয় গুণে ঠিকই বলিউডে রানির আসন দখলে নেন এই সুদর্শনী।

প্রথম সিনেমা ফ্লপ হলেও সেই সিনেমার নায়ককে ঠিক মনে রেখেছেন মাধুরী।

তাপস পাল টালিউড সিনেমার কিংবদন্তি। তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস।

১৯৮৫ সালে মুক্তি পাওয়া ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিটি সেই সময়ে ব্লক বাস্টার হিট হয়। ‘গুরু দক্ষিণা’র মতো ছবির হিরো হয়ে পথ চলতে শুরু করলেন তিনি। এর পর দীর্ঘ সময় বাংলা সিনেমায় রাজত্ব করেছেন এই অভিনেতা। একে একে উপহার দিয়েছেন অনেক সুপারহিট সিনেমা।

সুরের ভুবনে, মায়া মমতা, সমাপ্তি, চোখের আলো, অন্তরঙ্গ, সাহেব, পর্বতপ্রিয়, দিপার প্রেম, মেজ বউ, পথভোলা, আশীর্বাদ, পরশমণি, সুরের আকাশ, শুধু ভালোবাসাসহ তার সিনেমার তালিকাটা বেশ দীর্ঘ। এর পর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়।

অভিনেতা তাপস পাল পরে রাজনীতির সঙ্গে যুক্ত হন। ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পেয়ে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য হয়েছিলেন।

মঙ্গলবার ভোরে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ৬১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে